শুক্রবার, ১ মার্চ, ২০১৩

বিএনপি চুপ কেন ?

বিএনপি চুপ কেন ? কার স্বার্থে ? জনগন না জামাত- শিবিরের ?



৭১ এর মানবতাবিরোধী কাজে জড়িত থাকার অপরাধে আজ যখন জামাতের নায়েবে আমীর ওরফে দেইল্লা বা দেলু রাজাকারের ফাঁসির রায় হল , সারা বাংলায় যখন আনন্দের জোয়ার বইল , মুক্তিযোদ্ধারা যখন খুশি হইল , ৩০ লক্ষ শহীদের আত্মা যখন শান্তি পেল, ঠিক সেই সময় আমাদের বিএনপি চুপ রইল ।

বিএনপি এর পক্ষ থেকে কোন প্রকার মন্তব্য প্রকাশ করা হই নাই । আমরা কি ভাবব যে, এই ফাঁসির রায়ে বিএনপি মর্মাহত ! নাকি তারা হতভম্ব !

শহীদ জিয়া একজন মুক্তিযোদ্ধা । উনি যখন ক্ষমতায় তখন বহুদলীয় গণতন্ত্রের নামে জামাতকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছিলেন । তারি ধারাবাহিকতায় উনার স্ত্রী রাজাকারদের এই বাংলায় পাকাপোক্ত করেছেন । আমাদের জাতীয় পতাকা তুলে দিয়েছেন তাদের গাড়িতে মুক্তিযোদ্ধাদের অপমান করতে । জামাত- শিবিরের ডাকা হরতাল ও নৈরাজ্যকে সমর্থন দেন নৈতিক কারনে । আজ যখন জামাত- শিবিরের জঙ্গিরা নৈরাজ্য চালিয়ে আগুন লাগিয়ে দিচ্ছে বসত বাড়ি সহ গাড়ি, ব্যাবসা প্রতিষ্ঠানে । উপড়ে ফেলছে রেল লাইন , আগুন দিচ্ছে রেল ষ্টেশনে , তখনও উনাদের একজন বলছেন আওয়ামীলীগ দেশকে ঠেলে দিচ্ছে অনিশ্চয়তার দিকে । জামাত- শিবির যখন প্রকাশ্যে বলছে “ দেশে গৃহযুদ্ধ লাগিয়ে দিব” , তখনও উনারা নৈতিক সমর্থন দিয়ে বা চুপ থেকেছেন ।


শুধু তাই নয় উনার দলের MP রা স্বাধীনতা যুদ্ধকে নিয়ে উদ্ভট কথা বলা শুরু করেছেন । নিলুফার ইয়াসমিন নিলু নামের এক MP তো ৩০ লক্ষ নয় ৩ লক্ষ শহীদ হয়েছে বলছেন । বঙ্গবন্ধু নাকি   “পাকিস্তান জিন্দাবাদ”  বলেছেন । খালেদা জিয়া সহ বিএনপির নেতারা বলছেন যাদের বিচার হচ্ছে উনারা নাকি ৭১ এ কোন মানবতা বিরোধী অপরাধ করেন নাই । এই সব কথা বলার জন্য বিএনপিকে দেশদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত করা যেতে পারে । সময়ের রায় জনগন দিবে ।

আমার প্রশ্ন , যদি বর্তমান আটক ব্যাক্তিরা মানবতা বিরোধী অপরাধ না করে থাকেন , তা হলে কারা তখন এই অপরাধ করেছিল ? আর বিএনপি কেন এতদিন এর বিচার করেন নাই ? নাকি উনারা চান না তাদের দোসর এই জামাত- শিবিরের রাজাকারদের বিচার করতে ? এটা কি উনাদের রাজনৈতিক ফায়দা লুটার কোন ধান্দা ? নাকি উনারা এমন কিছুই পেয়েছেন জামাতের কাছ থেকে যার জন্য জনবিচ্ছিন্ন হতে উনাদের কোন আপত্তি নাই ?
তার পরেও থেমে থাকবে না যুদ্ধাপরাধীদের বিচার । কোন দল সমর্থন দিল কি দিল না তার প্রয়োজন নাই । এই বিচার জনগনের দাবি, এই বিচার সকল মুক্তিযোদ্ধাদের দাবি । এই বিচার সকল শহীদের দাবি । এই বিচার আমাদের পতাকার দাবি ।

1 টি মন্তব্য:

full moon বলেছেন...

Hi sir,
I have seen of ur better comments but i have no roof of building so have u any scope without roof and any short place way then write me and suggest me ok ?

Thanks a lot for give this way for every body wastage of your valuable time . Thanks today.