মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৩

ইসলামকে ঢাল হিসাবে ব্যাবহার





Blog নিয়া ইদানিং সবার খুব মাথা ব্যাথা ।

যেমন, এই বাংলায় ইংরেজ শাসনামলে  ইংরেজি পড়া হারাম করেছিলেন আমাদের তথাকথিত ইসলামের রক্ষকরা । সেই ইংরেজি এখন হালাল হয়ে গেছে সকল ইসলাম রক্ষকদের কাছে ।

৭১ এ তেমনি কিছু ইসলামের রক্ষক ইসলাম রক্ষার নামে ৩০ লক্ষ মানুষ খুন ও ২ লক্ষ মা- বোনের ইজ্জত নেওয়াটাকে হালাল করেছিল । আজ যখন সেই ৭১ এর ঘৃণ্য ইসলাম রক্ষকদের বিচারের সম্মুখীন করে বিচার হচ্ছে , ঠিক তখনি আবার ইসলাম রক্ষার নামে কিছু ইসলাম রক্ষক Blogger দের নাস্তিক-মুরতাদ বলে আন্দোলনে নেমেছে ।

ইংরেজ শাসনামলে এরা যেমন ইংরেজি বুঝতা না বলে ইংরেজিকে হারাম করেছিল নিজেদের স্বার্থে , ৭১ এ যেমন পাকিস্তান বিরোধীদের নাস্তিক-মুরতাদ বানিয়ে খুন , ধর্ষণ করেছিল অবলীলায় নিজেদের আর্থিক, রাজনৈতিক স্বার্থে । ঠিক তেমনি আজকে Blog কি তা না বুঝে সকল Blogger দের নাস্তিক বলছে নিজেদের অজ্ঞতাকে ধামাচাপা দিয়ে আর্থিক ও রাজনৈতিক স্বার্থ হাছিলের জন্য ।

বাংলাদেশের Blogger রা Blog এ লেখালেখি শুরু করেছে কম করে হলেও ৫ বৎসর যাবত । ৭১ এর ইসলাম রক্ষাকারীদের বিচারের রায় যখন চলছে তখন এই মহলটি অন্য সব চেষ্টায় বিফল হয়ে নতুন অস্র হিসাবে নিয়েছে Blog । আজকে যাদের Blog নিয়া আন্দোলন করতে দেখছি তারা এখনও Blog কি তাই জানে না । 

ইসলামকে ব্যাবহার করে কিছু অজ্ঞ , স্বার্থপর মহল বারবার ইসলামকে আঘাত করছে অবলীলায় আর তার দায় চাপাচ্ছে সাধারন জনগনের উপর । এই মহলটি সবসময়ই সাধারন জনগনের অর্থে নিজেদের পুষ্ট করে আঘাত করে সাধারন জনগনের ধর্মীয় চিন্তা চেতনায় ও তাদের জান-মালের উপর । 

ইসলামকে ঢাল হিসাবে ব্যাবহার করে নিজেদের স্বার্থ হাছিল করতে এই মহলটি যে কোন ধ্বংসাত্মক কাজ করতে একটুও কুণ্ঠা বোধ করে না ।   

কোন মন্তব্য নেই: