শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৩

গনজাগরন মঞ্চের নতুন নাম শাহবাগি



বিভিন্ন ইসলামিক জলসায় শুনতাম বক্তাদের নামের নমুনা  অমুক ফরিদপুরি, অমুক মাদানি, অমুক চাদপু্রী ।
আজকে হেফাজতের এক নেতা বললেন শাহবাগিদের এই নাস্তিক সম্মেলন বন্ধ না হওয়া পর্যন্ত জামাতের হেফাজতকারিদের আন্দোলন চলবে ।

আস্তিক মোল্লারা শুনেন প্রজন্ম চত্বর বা গনজাগরন মঞ্চের কেউ নিজেদের শাহবাগি হিসাবে নিজেদের নামকরন করে নাই ।
শাহবাগের আন্দোলন কারো আদেশে বা ইচ্ছায় হয়নি , আবার কারো ধমকে এই জনতার জাগরন থামবে না ।

এই মোল্লার দল ব্রিটিশ আমলে যেমন বলেছিল ইংরেজি পড়া হারাম । এই মোল্লারাই কাজী নজরুল সহ আমাদের অনেক লেখককে নাস্তিক বলেছিল । এই মোল্লারা ফারসি, উর্দু তে লেখা কবিতা পড়ে। কিন্তূ বাংলা কবিতা বা গল্প পড়ে না । কেন বাংলায় পরলে কি ইসলাম হয় না ? ওরা এখনও পাকিস্তান প্রেম ছারতে পারে না । এই মোল্লারাই নিজেদের মতের সঙ্গে না মিল্লেই হত্যার হুমকি দেওয়া সহ হত্যা করে প্রগতিশীল জনতাকে ।

জামাতের হেফাজতকারিদের বলছি নিজেদের সংযত করেন । আপনারা Blog বুঝেন না , আপনারা কখনও কোন Blog পড়ে দেখেন নি । আমার ধারনা আস্তিক-নাস্তিকের সংজ্ঞাও আপনারা জানেন না । ইসলাম আপনাদের বাপ-দাদার একার সম্পত্তি না । আপনারা ইসলামের সবজান্তা ভাবার কোন কারন নাই ।  আমরাও ইসলাম বুঝি, মানি ও ইসলামি তরীকায় জীবন যাপন করি । প্রকৃত মুসলমান কখনও অন্য মুসলমানকে অপমান, আঘাত করে না, অন্য মুসলমানকে নাস্তিক মুরতাদ বলে না । আপনারা ইসলামের নামে মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করছেন । আপনাদের মুনাফেক বললে ভুল হবে না ।

আপনারা জামাতকে বাচাতে পারবেন না । টাকার জন্য নিজেদের অস্তিত্ব বিলিন করবেন না । আপনারা জামাতকে হেফাজত না করে নিজেদের হেফাজত করেন । আল্লাহ্‌ ইসলামকে হেফাজত করার জন্য কাউকে দায়িত্ব দেন নাই । আপনাদের মত কিছু মুসলামানের জন্য সারা পৃথিবীর প্রায় সকল মুসলিম দেশগুলির খুন খারাবীতে মগ্ন । পাকিস্থানে প্রায় প্রতিটি শুক্রবারেই জুম্মার দিন মসজিদে বোমা মেরে হাজার হাজার মুসুল্লিকে খুন করা হচ্ছে ।

জামাত একটি জঙ্গি সংগঠন হিসাবে দেশে বিদেশে প্রতিষ্ঠা লাভ করেছে । ১৯৪১ এর পর থেকেই ওদের অবস্থান ছিল সহিংসাতা পূর্ণ । ১৯৭১এ বাংলার মানুষ সহ পৃথিবীর মানুষ দেখেছে জামাত- শিবির কি । ১৯৭৬ থেকে এখন পর্যন্ত সবাই দেখছে এরা এখনও হায়ানার রুপেই আছে ।
আবারো বলছি জামাতকে আপনারা বাচাতে পারবেন না ।
সময় থাকতে নিজেদের গুটিয়ে নিন । নইলে মুসলমানরা আপনাদের ক্ষমা করবে না ।

কোন মন্তব্য নেই: