শনিবার, ৪ মে, ২০১৩

অশিক্ষিত ও ধর্মান্ধ মানসিকতাকেই কাজে লাগাচ্ছে জামাত




হেফাজতকে নিয়ে বিএনপির আজকাল খুব মাখামাখি ।

৫ তারিখের ঢাকা অবরোধে সরকার বাধা দিবে কি দিবে না এই ব্যাপারে মাথা ব্যাথা থাকার কথা হেফাজতের । এই ব্যাপারে হেফাজত বলবে তাদের কর্মসূচী কি হবে । কিন্তূ , কথা বলছে বিএনপি । 

খালেদা জিয়া বললেন , হেফাজতের ঢাকা অবরোধে বাধা দিলে তার ফল ভাল হবে না । ব্যাপারটা আমার কাছে ঠিক বোধগম্য নয় । হেফাজতকে জানতাম একটি অরাজনৈতিক সংগঠন । কিন্তু আজকের খালেদা জিয়ার কথায় মনে হচ্ছে তা ঠিক না । হেফাজত নিবন্ধন বিহীন একটি রাজনৈতিক দল । হেফাজতের এই রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য অর্থের যোগান দিচ্ছে জামাত । জামাতের এই অর্থ যোগানের পেছনে রয়েছে তাদের বিশাল স্বার্থ । জামাতকে নিষিদ্ধ করার প্রক্রিয়া চলছে , যদি জামাত- শিবিরের রাজনীতি নিষিদ্ধ হয় , তাহলে তারা এই হেফাজতের ব্যানারে নিজেদের ভবিষ্যৎ কার্যক্রম পরিচালনা করে দেশকে একটা জঙ্গী রাষ্ট্রে রুপান্তর করার আপ্রান চেষ্টা চালিয়ে যাবে । তাতে দেশে সৃষ্টি হবে অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশ । ব্যাপারটা , ঘোলা পানিতে মাছ শিকারের মত ।

আমাদের দেশের একটা বিশাল অংশ অশিক্ষিত ও ধর্মান্ধ । আর এই অংশের সস্তা মানসিকতাকেই কাজে লাগাতে চাচ্ছে জামাত । এ জন্য যত টাকার প্রয়োজন জামাত তা ব্যায় করবে তাদের হীন স্বার্থকে চরিতার্থ করার জন্য । এর সঙ্গে জড়িত আছে অনেক ভোট , যা বিএনপির মূল লক্ষ্য ।
  
এই বাজে স্বার্থের রাজনৈতিক কারনে খালেদা ও জামাতের নেতারা  প্রকাশ করতে চাচ্ছেন না যে হেফাজত তাদের দাবার গুটি । বিএনপি হেফাজত ও জামাতের কাঁদে ভর দিয়ে আগামী নির্বাচনী বৈতরণী পার হতে চাচ্ছে । এতে করে প্রমানিত হয় বিএনপি তাদের রাজনৈতিক আদর্শের কাছে পরাজিত ও তাদের জনমত কমে গেছে । আমার ভয় অন্য জায়গায় , এই জামাত-হেফাজত না আবার বিএনপির রাজনীতিকে গ্রাস করে ফেলে । কারন হিসাবে হেফাজত-জামাতের ১ টি শর্তই যথেষ্ট । তা হল, নারী নেতৃত্ব হারাম ।

বাংলার জনগন বর্বরতাকে ঘৃণা করে । জামাত-বিএনপি-হেফাজত কথায় কথায় নৈরাজ্যের হুমকি দিচ্ছে । এ হুমকি জনগনের বিরুদ্ধে । যে জনগন তাদের ক্ষমতায় নিবে তাদের মুহুর্মুহু হুমকি দিয়ে কি আর নির্বাচনের বৈতরণী পার হওয়া যাবে !
  
হেফাজতের দাবিগুলো আমাদের দেশের প্রেক্ষাপটে অনেকটাই অসম্ভব । শুধু কোরআন , হাদিস মুখস্থ করে বর্তমানের অর্থনৈতিক ক্রমবর্ধমান বিশ্বে টিকে থাকা অসম্ভব । কিন্তূ বিএনপি-জামাত চক্র দেশের সরল সাধারন জনগণকে বুঝাতে চাচ্ছে তারাই একমাত্র মুক্তির পথ । 

যদি বিএনপিকে প্রশ্ন করা যায় আপনারা যে  ইসলামের আদর্শে দেশ চালাতে চান , আপনারা নিজেরা কি ইসলামের আদর্শে জীবনযাপন করেন ? প্রশ্ন আমার কোটি বিবেকের কাছে , এদের ভণ্ডামি থেকে নিজেকে ও দেশকে বাচান ।

কোন মন্তব্য নেই: